• শিরোনাম

    ব্রাজিল কোভিড -১৯ এর মহামারি থেকে “স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে” বলেছেন প্রেসিডেন্ট

    গাংচিল আন্তর্জাতিক ডেস্ক | ২২ আগস্ট ২০২০


    ব্রাজিল কোভিড -১৯ এর মহামারি থেকে “স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে” বলেছেন প্রেসিডেন্ট

    গতকাল শুক্রবার ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেছেন যে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারীর প্রভাবের পরে দেশটি “স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে”।

    বলসোনারো জুলাই মাসে ব্রাজিলে ১৩১০১০ টি আনুষ্ঠানিক চাকরির বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছিলেন, যা শুরু হয় মার্চ মাসে প্রথম করোনা ভাইরাসের ইতিবাচক ফলাফলের পরে থেকে।


    বলসোনারো লিখেছিলেন, “২০২০ সালের জুলাইয়ে দেশটি ১৩১,০১০ নতুন কাজের একটি ইতিবাচক ভারসাম্য উপস্থাপন করেছিল। এর বড় হাইলাইটটি ছিল প্রক্রিয়াজাতকরণ শিল্প, বিশেষত খাদ্য পণ্য উৎপাদন ও নাগরিক নির্মাণ। ব্রাজিল স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে”।

    ব্রাজিল সরকার ভবিষ্যদ্বাণী করেছে যে শ্রমবাজার আগামী মাসগুলিতে ইতিবাচক তথ্য উপস্থাপন করতে থাকবে। ব্রাজিলের অর্থনীতি মন্ত্রণালয়ের সামাজিক সুরক্ষা ও শ্রম বিভাগের বিশেষ সম্পাদক ব্রুনো বিয়ানকো বলেছেন, “জুলাইয়ের ইতিবাচক ফলাফল অবশ্যই অনেকের মধ্যে প্রথম”


    তিনি আরও বলেছেন, “কর্মসংস্থানের রেকর্ড অনুযায়ী একটি ধারাবাহিক এবং উল্লেখযোগ্য উন্নতি ঘটেছে এবং সবকিছুই ইঙ্গিত দেয় যে এটি ইতিবাচক, এবং আরও ইতিবাচকতা অব্যাহত থাকবে। আমরা সেক্টরগুলির উন্নতি এবং সেটা বহাল তবিয়তে দেখছি যা অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য গুরুত্বপূর্ণ। উন্নতি অবশ্যই সবেমাত্র শুরু হয়েছে এবং আমরা অবাক করেই চলব”।

    এই কয়েক মাসে ব্রাজিলের শ্রমবাজার মহামারী দ্বারা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে এবং এই বছরের প্রথম সাত মাসে ব্রাজিল ৮.৯৯ মিলিয়ন চাকরি ছাঁটাইয়ের কথা জানিয়েছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১