• শিরোনাম

    ভারত পাঁচে, ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা প্রায় নেই

    দি গাংচিল ডেস্ক | ০১ নভেম্বর ২০২১


    ভারত পাঁচে, ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা প্রায় নেই

    টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে কার্যত ছুটি হয়ে গেছে বিরাট কোহলীর ভারতের। নিউজিল্যান্ডের কাছে হারার ফলে ভারতের সেমিফাইনালে ওঠার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। এখন ভারতকে তাকিয়ে থাকতে হবে তিন দুধের শিশু আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের দিকে।

    কোহলীদের সামনে শেষ চারে ওঠার অঙ্ক আপাতত একটাই। নিজেদের বাকি তিনটি ম্যাচ জিততেই হবে। আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের মধ্যে কোনও একটি দলকে হারাতে হবে নিউজিল্যান্ডকে। কোহলীরা বাকি তিনটি ম্যাচ জিতলে ছয় পয়েন্টে শেষ করবে।


    তিনটি ম্যাচ খেলে তিনটিতেই জিতে থাকা পাকিস্তানের আর ম্যাচ বাকি নামিবিয়া (২ নভেম্বর) ও স্কটল্যান্ডের (৭ নভেম্বর) সঙ্গে। পাকিস্তান সবকটি ম্যাচ জিতে ১০ পয়েন্টে শেষ করবে বলেই ধরে নেওয়া যায়।

    নিউজিল্যান্ডের খেলা বাকি স্কটল্যান্ড (৩ নভেম্বর), নামিবিয়া (৫ নভেম্বর), আফগানিস্তানের (৭ নভেম্বর) সঙ্গে। নিউজিল্যান্ডের দুই ম্যাচে দুই পয়েন্ট। তারাও শেষ তিনটি ম্যাচ জিতলে আট পয়েন্ট হবে। সে ক্ষেত্রে গ্রুপে দ্বিতীয় হয়ে তারা শেষ চারে যাবে। ভারত ছিটকে যাবে।


    দৌঁড়ে রয়েছে আফগানিস্তানও। তাদের তিন ম্যাচে চার পয়েন্ট। তারা অবশ্য নামিবিয়া ও স্কটল্যান্ডের মতো দুটি সহজ দলের সঙ্গে খেলে ফেলেছে। তাদের ম্যাচ বাকি ভারত (৩ নভেম্বর) ও নিউজিল্যান্ডের (৭ নভেম্বর) সঙ্গে। তুলনায় দুটিই কঠিন ম্যাচ। শেষ দুটি ম্যাচে হারলে আফগানিস্তান চার পয়েন্টে থাকবে এবং ছিটকে যাবে।

    এখন আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের মধ্যে কোনও দল যদি নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়, তবেই কোহলীদের সামনে শেষ চারে যাওয়ার একটা রাস্তা খুলে যাবে।
    সূত্র : আনন্দবাজার


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০