• শিরোনাম

    ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা মিরসরাইয়ে আটক

    দি গাংচিল ডেস্ক | ১৭ জুলাই ২০২১


    ভাসানচর থেকে পালিয়ে আসা ২০ রোহিঙ্গা মিরসরাইয়ে আটক

    ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় শিশুসহ ২০ জন রোহিঙ্গাকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে আটক করা হয়েছে। পরবর্তীতে তাদের থানায় নিয়ে যাওয়া হয়।

    শনিবার (১৭ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলের বেপজা জোনের সামনে থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৩ জন পুরুষ, ৬ জন নারী ও ১১ জন শিশু রয়েছে।


    আটককৃতরা হলেন, মো. আবদুর রহমান (২৭), মো. সাব্বির (২৬), জামাল হোসেন (২৪), সেতেরা বেগম (২০), সঞ্চিতা বেগম (২২), রাজিয়া বেগম (২৩), নুরুল করিমা (২০), ছালমা খাতুন (৫০), নুর কায়দা (২৫), রুমানা (৬), নুর ফাতেমা (৩), মো. আয়াজ (৮ মাস), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (৮ মাস), মো. আবুল কাশেম (৭), ওসমান গনি (৮) মাস), মো. আয়াত (৪), জান্নাত আরা (১), সেতেরা (৫)। তারা সবাই ভাসানচর (রোহিঙ্গা শরনরার্থী ক্যাম্প) থেকে সাগর পথ পাড়ি দিয়ে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে আসে। বেপজা কোম্পানীর আওতাধীন আনসার ক্যাম্পের এপিসি মো. বোরহান উদ্দিন (৩৮) বাদী হয়ে তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন।

    জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেন, রোহিঙ্গারা সাগর পথে ট্রলারে করে ভাসান চর থেকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ঢুকে পড়ে। শনিবার ভোরে বেপজা অর্থনৈতিক অঞ্চলের সামনে দিয়ে যাওয়ার ৩ জন পুরুষ, ৬ জন নারী ও ১১ জন শিশুকে আটক করে বেপজায় দায়িত্বরত আনসার সদস্যরা। এসময় জিজ্ঞাসাবাদে তারা মায়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে এবং তাদেরকে থানায় নিয়ে যাওয়া হয়েছে।


    প্রসঙ্গত, মিরসরাই অর্থনৈতিক অঞ্চল থেকে গত ১১ জুলাই ১৮ জন, ২২ জুন ১৪ জন এবং ৩০ মে ৩ দালাল সহ ১০ জন রোহিঙ্গাকে আটক করা হয়।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১