• শিরোনাম

    মসজিদ সংলগ্ন তিতাসের পাইপে দু’টি ছিদ্র

    দি গাংচিল ডেস্ক | ০৭ সেপ্টেম্বর ২০২০


    মসজিদ সংলগ্ন তিতাসের পাইপে দু’টি ছিদ্র

    নারায়ণগঞ্জ জেলার মসজিদে বিস্ফোরণের ঘটনায় গ্যাস লাইনের লিকেজ খুঁজতে মাটি খোঁড়াখুঁড়ি করেছে তিতাস। অতঃপর মসজিদের উত্তর দিকের পাইপ পর্যবেক্ষন করে দুটি লিকেজ পাওয়া গেছে।

    ৭ই সেপ্টেম্বর (সোমবার) সকাল থেকে মসজিদের সম্মুখদিক, উত্তর ও পূর্বপাশের চারটি স্থানে খোঁড়াখুঁড়ি করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। দুপুর ২টার দিকে খোঁড়াখুঁড়ির একপর্যায়ে মসজিদের উত্তর পাশের মাটির তিন স্তর নিচে, চার ফুট গভীরে তিন ইঞ্চি ব্যাসের পাইপে দুটি লিকেজ দেখতে পাওয়া গেছে।


    কিন্তু এ লিকেজের বিষয়ে কোনো মতামত দিতে রাজি হয়নি সেখানে উপস্থিত থাকা তিতাসের উচ্চপদস্ত কর্মকর্তারা।তবে তারা সংশয় প্রকাশ করেছেন যে, এ পাইপ পানির পাইপও হতে পারে। খোঁড়াখুঁড়ি শেষ না হওয়া পর্যন্ত কিছুই বলা যাচ্ছেনা।

    বিকেল পৌঁনে ৩টার দিকে মসজিদের উত্তর পাশের বেইজমেন্টের খানিকটা ওপরের পাইপলাইনে দুটি ছিদ্র পাওয়া গেছে। মঙ্গলবার গ্যাস সরবরাহ করে সেই ছিদ্র দুটি পরীক্ষা করা হবে।


    এর আগে গত রবিবার সকালে ঘটনাস্থলে তিতাস গ্যাসের শ্রমিকেরা মাটি খোঁড়ার জন্য আসলেও তাদেরকে সেখান থেকে ফিরিয়ে নেয়া হয়েছিলো।

    প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে জানা যায়, সোমবার সকালে পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদের সামনে ৪০ থেকে ৫০জন শ্রমিক মাটি খোঁড়ার কাজ শুরু করেছিলেন। মসজিদের পূর্ব দিকের কিছু অংশ, পূর্ব দিকের সামনের রাস্তা ও উত্তর দিকের দুইটি স্থানে মাটি ও রাস্তা কেটে তিতাস গ্যাসের পাইপলাইন শনাক্তের চেষ্টা চালানো হয়। মাটি খননের সময় মসজিদের উত্তর দিকের আবাসিক সংযোগের পাইপলাইনে দুটি ছিদ্র দৃশ্যমান হয়েছে।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১