• শিরোনাম

    মেসিকে দলে না পেয়েও গার্দিওলার কোনো অভিযোগ নেই

    সুজিত মন্ডল | ১৯ সেপ্টেম্বর ২০২০


    মেসিকে দলে না পেয়েও গার্দিওলার কোনো অভিযোগ নেই

    পেপ গার্দিওলা শুক্রবার বলেছেন যে আর্জেন্টিনার অনিচ্ছায় এই মৌসুমে বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়ে পরের বছর ম্যানচেস্টার সিটিতে যাওয়ার কোনো সম্ভাবনা আছে কিনা সেটা কেবলমাত্র লিওনেল মেসিই জানেন। তবে এ ব্যাপারে তার নিজস্ব কোনো অভিযোগ নেই।

    এই মাসের শুরুর দিকে একটি বিস্ফোরক সাক্ষাৎকারে মেসি বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউকে দোষারোপ করেছিলেন এবং শেষ প্রচারণা শেষে তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি না মানার অভিযোগ তুলেছিলেন।


    পরবর্তীতে, মেসি তার পুরো ক্যারিয়ার জুড়ে যে ক্লাবটিতে খেলেছেন সেটির সাথে থাকতে বা আদালতের লড়াইয়ের মুখোমুখি হতে বাধ্য হন। তবে তিনি যদি কাতালিয়ান ক্লাবটি ছাড়ার সিদ্ধান্ত নিতেন তাহলে ছয়বারের ব্যালন ডি’অর বিজয়ীকে নিজেদের দলে ভেড়াতে চালকের ভূমিকা পালন করতে আগ্রহী ছিলো ম্যানচেস্টার সিটি।

    আগামী সোমবার নতুন মৌসুম শুরু করতে যাওয়া ম্যানচেস্টার সিটির প্রথম খেলার আগে পেপ গার্দিওলা বলেছেন, “আমাকে কিছু বোঝাতে হবে না। আমি মনে করি লিও তার অনুভূতিগুলি বেশ ভালভাবে ব্যাখ্যা করেছে, আমার যোগ করার মতো কিছুই নেই।”


    “তিনি বার্সেলোনার একজন খেলোয়াড়, আমি সেই ক্লাবটিকে ভালোবাসি এবং (আমার কাছে) আর কিছু বলার নেই।”

    মেসি পরের গ্রীষ্মে বিনামূল্যে বার্সেলোনা ছাড়তে পারবেন তবে তার সাবেক কোচ গার্দিওলা যিনি বার্সেলোনার সবচেয়ে সফলতম কোচ ছিলেন এবং তিনি ২০০৮ থেকে ২০১২ সালের মধ্যে চার বছরে বার্সাকে ১৪ টি ট্রফি জিতিয়েছিলেন, তিনি ম্যানচেস্টারে আসতে আগ্রহী কিনা তা নিয়ে অন্ধকার রয়েছে।


    তিনি বলেন, “আমি জানি না। আমি অন্যের ব্যক্তিগত উদ্দেশ্য সম্পর্কে কথা বলতে পারি না।”

    গার্দিওলার শিষ্যরা গত মৌসুমে শুধুমাত্র লিগ কাপ জিতেছে এবং তারা রানওয়ে চ্যাম্পিয়ন লিভারপুলের চেয়ে ১৮ পয়েন্ট পিছনে ছিলো।

    তবে আবু-ধাবি সমর্থিত ম্যানচেস্টার সিটিতে চার বছরের দায়িত্বে থাকাকালীন কয়েকশো কোটি টাকা ব্যয় করার পরেও গার্দিওলা জোর দিয়ে বলেছেন, উইন্ডোতে এখন পর্যন্ত স্বাক্ষর না করার বিষয়ে তার কোনো অভিযোগ নেই।

    তিনি জানিয়েছেন, “প্রথম দিন যখন আমি এখানে পৌঁছেছি, আমি দলে যেসব ফুটবলারদের পেয়েছিলাম তাদরকে নিয়ে আমি অনেক বেশি সন্তুষ্ট এবং আমি জানি ক্লাব পুরোপুরি শুধু আমার জন্য নয়, দলের জন্য, আমাদের সবার সেরাটা দেওয়ার জন্য।”

    “যেটা ঘটার তা অবশ্যই ঘটবে। আমরা যদি আমাদের খেলোয়াড়দের সাথে থাকি তবে আমি খুবই খুশি হব। আমি এই সম্পর্কে কোনো অভিযোগ করতে যাচ্ছি না। এই ক্লাবটিতে এমন কিছু খেলোয়াড় আছে বলে আমি অত্যন্ত ভাগ্যবান।”

    দীর্ঘমেয়াদে হাঁটুতে ইনজুরির কারণে মৌসুমের শুরুতে দলের সাথে থাকতে পারছেন না সার্জিও অ্যাগুয়েরো। অন্যদিকে করোনাভাইরাস পরীক্ষায় ইতিবাচক ফলাফল আসায় প্রাক-মৌসুম প্রশিক্ষণের অভাবের কারণে আয়মেরিক লাপোর্তে সোমবারের ম্যাচে অনুপস্থিত থাকবেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১