• শিরোনাম

    মেসির বিদায়কে কেন্দ্র করে ন্যু ক্যাম্পে বার্সা ভক্তদের বিক্ষোভ

    সুজিত মন্ডল | ২৮ আগস্ট ২০২০


    মেসির বিদায়কে কেন্দ্র করে ন্যু ক্যাম্পে বার্সা ভক্তদের বিক্ষোভ

    গত মঙ্গলবার রাতে বার্সেলোনা ত্যাগ করার অনুমতি চেয়ে ক্লাব কর্তৃপক্ষের নিকট আবেদন করেন লিওনেল মেসি। এই খবর শোনার পর মেসির বিদায়ের বিরুদ্ধে আন্দোলন শুরু করে বার্সা ভক্তরা। প্রিয় ফুটবলারের ক্লাব থেকে চলে যাওয়াটা কিছুতেই মেনে নিতে চাইছেন না তারা। এজন্যেই ন্যু ক্যাম্পে নানা বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন এই ভক্তরা।

    মঙ্গলবারের পর থেকেই ন্যু ক্যাম্পে একত্রিত হয়ে আন্দোলন এবং মিছিলে যুক্ত হয়েছেন অনেক বার্সা সমর্থক। করোনা পরিস্থিতির কারণে ন্যু ক্যাম্প স্টেডিয়ামের ভেতরে প্রবেশের অনুমতি নেই জনসাধারণের। কিন্তু কে শোনে কার কথা! বুধবার কিছু ভক্ত বার্সেলোনা ক্লাব প্রেসিডেন্ট জোসেপ বার্তোমেউ এর নিঃসরণের দাবি করে স্টেডিয়ামের প্রধা ফটক অতিক্রম করে ভেতরে ঢুকে পড়েন। স্টেডিয়ামের কর্তব্যরত গার্ডেরা বিক্ষোভকারী ভক্তদের চেষ্টা করেও রুখতে পারেনি। এই সময় ক্লাব অফিসারদের গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হচ্ছিলো।


    বিক্ষোভকারী ভক্তরা শুধু একটা স্লোগানের পুনরাবৃত্তি করছিলেন, “মেসি তুমি যেও না, বার্তোমেউ দূর হও”। তাদের মধ্য থেকে একজন ভক্ত রিপোর্টারদের উদ্দেশ্য করে বলেন, “মেসি তুমি থেকে দেখে যাও কীভাবে বার্তোমেউকে আমরা বের করে ছাড়ি!” এমনও শোনা গেছে, বিক্ষোভকারীরা ন্যু ক্যাম্পক স্টেডিয়ামকে উদ্দেশ্য করে গ্রেনেডও নিক্ষেপ করেন।

    বার্সেলোনা ছেড়ে যাওয়ার গুঞ্জন শুরু হওয়ার পর থেকে, গুগল সার্চে করোনাকে পেছনে ফেলেছেন মেসি।


    কিন্তু বার্সার হয়ে ১৬ বছরের ক্যারিয়ারে ৩৪ টি শিরোপা এনে দেওয়া মেসি শেষ অবদি ক্লাবে থাকবেন কিনা সেটা নিয়ে সংশয় রয়ে গেছে। এদিকে মেসিকে নিজেদের ক্লাবে ভেড়ানোর জন্য উঠে পড়ে লেগেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এছাড়া আরও গুজব ছড়িয়েছে যে, ইংলিশ ক্লাবে মেসির সাথে যুক্ত হতে পারেন তার পূর্বের বার্সা সতীর্থ নেইমার।

    নেইমারের ব্যাপারে খেলাধুলা বিষয়ক সংবাদসংস্থা ইএসপিএনের ব্রাজিলিয়ান এক সংবাদদাতা হোর্হে নিকোলা জানিয়েছেন, মেসি তার বার্সেলোনা ছেড়ে যাওয়ার ব্যাপারে নেইমারকে ফোনে অবগত করেছেন। তিনি ইংলিশ ক্লাবে নেইমারকেও আহবান করেছেন। তবে নেইমার এই মুহূর্তে নেইমার পিএসজিতে তার সেরা সময়টি কাটাচ্ছেন। তাই তিনি ফ্রান্সের ক্লাব ছেড়ে ম্যানচেস্টারে যুক্ত হবেন কি না এ ব্যাপারে যথেষ্ট সন্দেহ রয়েছে।


    এর আগে বছর তিনেক আগে মেসির ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যাওয়ার গুঞ্জন উঠেছিলো। অনেকে ধরেই নিয়েছিলেন তিনি আর বার্সেলোনায় থাকছেন না। ২৮৬ মিলিয়ন ইউরো ক্লাবকে দিয়ে এবং চুক্তি স্বাক্ষরের জন্য ৫৭ মিলিয়ন ইউরো বোনাস হিসেবে প্রদান করে ২০১৭ সালে মেসিকে ম্যানচেস্টার সিটি আহবান করে। কিন্তু তাদের এই বড় অঙ্কের প্রস্তাব অস্বীকার করেন লিওনেল মেসি।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১