• শিরোনাম

    মেসি-ফাতি নৈপুণ্যে জয় দিয়ে মৌসুম শুরু করলো বার্সা

    সুজিত মন্ডল | ২৮ সেপ্টেম্বর ২০২০


    মেসি-ফাতি নৈপুণ্যে জয় দিয়ে মৌসুম শুরু করলো বার্সা

    চলতি মৌসুমের স্প্যানিশ লা লিগা টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচেই দূরন্ত সূচনা করলো লিওনেল মেসির দল বার্সেলোনা। গতকাল ভিয়ারিয়ালকে ৪-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে বার্সেলোনা।

    রবিবার রাতে ন্যু ক্যাম্পে নিজেদের মাঠে ভিয়ারিয়ালকে আথিতেয়তা জানায় বার্সেলোনা। মৌসুমে নিজেদের উদ্বোধনী ম্যাচে ভিয়ারিয়ালকে এক প্রকার উড়িয়ে দিয়েছে স্বাগতিকরা। আর এই জয়ের মাধ্যমে ন্যু ক্যাম্পে জয় দিয়ে শুরু হলো রোনাল্ড কোম্যানের অধীনে বার্সেলোনার পথচলা।


    দুর্দান্ত জয়ের এই ম্যাচে বিরতির আগেই বার্সা দল ৪ টি গোলের দেখা পায়। দলের হয়ে জোড়া গোল করেন তরুণ ফুটবলার আনসু ফাতি। বার্সেলোনার সেরা সুপারস্টার লিওনেল মেসি একটি গোল করেন। আর বাকি গোলটি হয় প্রতিপক্ষ দলের ফুটবলারের পায়ে লেগে।

    মেসি-ফাতিদের নৈপুণ্যে ম্যাচের শুরু থেকেই ভিয়ারিয়ালের ডিফেন্ডারদের চাপের মুখে রাখে বার্সেলোনা। মাত্র ১৫ মিনিটের সময় সাফল্যের দেখা পেয়ে যায় তারা। জর্দি আলবার ক্রস থেকে বল পেয়ে দুর্দান্ত শটে গোল করেন আনসু ফাতি।


    তার ঠিক মিনিট চারেক পরে নিজের দ্বিতীয় গোলটি করে স্কোর দ্বিগুণ করেন আনসু ফাতি। পাল্টা আক্রমণে বার্সা অধিনায়ক লিওনেল মেসির বাড়ানো বল থেকে দারুণ কৌশলে ঠিকানা খুঁজে নেন তরুণ স্ট্রাইকার আনসু ফাতি। তার শট গোলবারের পাশ দিয়ে জালে জড়ায়।

    ম্যাচের ৩৫তম মিনিটের সময় পেনাল্টি শট থেকে মৌসুমের প্রথম গোলটি করেন লিওনেল মেসি। আনসু ফাতি বল নিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে পড়লে বিপদজনক জায়গায় তাকে ফাউল করে বসেন ভিয়ারিয়ালের অধিনায়ক মারিও। সেই সুবাদে পেনাল্টির সুযোগ পেয়ে যায় বার্সেলোনা। আর এই সুযোগ কাজে লাগিয়ে দলকে ৩-০ গোলের লিড এনে দেন মেসি।


    প্রথমার্ধের শেষ বাঁশি বাজার ঠিক আগ মূহুর্তে পাল্টা আক্রমণ থেকে চতুর্থ গোলের দেখা পায় বার্সেলোনা। ডি-বক্সের ভেতরে থাকা বুসকেতসকে উদ্দেশ্য করে বল বাড়ান লিওনেল মেসি। তার এই দারুণ পাসকে প্রতিহত করতে গিয়ে ভিয়ারিয়ালের ফুটবলার পাউ তোরেস আত্মঘাতী গোল করে বসেন।

    বিরতির পর মাঠে নেমে আক্রমণে ফেরার চেষ্টা করে ভিয়ারিয়াল। কিন্তু তেমন কোনো ভালো সম্ভাবনা তৈরি করতে পারেনি তারা।

    অবশেষে ৪-০ গোলের বড় ব্যবধানের পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদেরকে। আর সেই সাথে নিজেদের প্রথম ম্যাচ জয়ের আনন্দে মাতে বার্সেলোনা।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১