• শিরোনাম

    যুক্তরাজ্য ভ্রমণে বাংলাদেশিদের জন্য নিষেধাজ্ঞা প্রত্যাহার

    দি গাংচিল ডেস্ক | ১৮ সেপ্টেম্বর ২০২১


    যুক্তরাজ্য ভ্রমণে বাংলাদেশিদের জন্য নিষেধাজ্ঞা প্রত্যাহার

    যুক্তরাজ্য ভ্রমণে লাল তালিকা থেকে বাংলাদেশকে অপসারণ করা হয়েছে। আগামী ২২ সেপ্টেম্বর ভোর ৪টায় এই তালিকা কার্যকর হবে।

    যুক্তরাজ্যের পরিবহন সচিব গ্রান্ট শাপস শুক্রবার যুক্তরাজ্যের সরলীকৃত আন্তর্জাতিক ভ্রমণ ব্যবস্থার অংশ হিসেবে এই ঘোষণা দিয়েছেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।


    হাই-কমিশনার আশা প্রকাশ করেন, ৪ অক্টোবর ব্রিটেনের ভ্রমণ ব্যবস্থার ভবিষ্যৎ পর্যালোচনায় বাংলাদেশকে সবুজ তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

    এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ক্রমাগত ও কার্যকর কূটনৈতিক প্রচেষ্টার ফলে এই ইতিবাচক ফলাফল এসেছে।


    ২২ সেপ্টেম্বর থেকে শুরু করে, বাংলাদেশ থেকে আসা ভ্রমণকারীদের যাদের যুক্তরাজ্য অনুমোদিত টিকা দুই ডোজ দেওয়া হয়েছে তাদের আর ১০ দিনের হোটেল কোয়ারেন্টাইনের প্রয়োজন হবে না।

    তবে ইংল্যান্ডে পৌঁছানোর পর দ্বিতীয় দিন বা তার আগে তাদের একটি কোভিড-১৯ প্রি-ডিপারেচার পরীক্ষা এবং একটি কোভিড-১৯ পরীক্ষা নিতে হবে।


    যে ভ্রমণকারীদের যুক্তরাজ্যের অনুমোদিত টিকার সঙ্গে পুরোপুরি টিকা দেওয়া হয়নি তাদের অবশ্যই বাড়িতে বা যেখানে অবস্থান করছে তারা ১০ দিনের জন্য কোয়ারেন্টাইন করতে হবে এবং অবশ্যই ১ম দিন, ২য় দিন এবং ৮ম দিন কোভিড পরীক্ষা করতে হবে। সূত্র-বাসস

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আজ শহীদ বুদ্ধিজীবী দিবস

    ১৪ ডিসেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১