• শিরোনাম

    রাঙ্গামাটিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের অলোচনা সভা অনুষ্ঠিত

    সুপ্রিয় চাকমা শুভ, রাঙ্গামাটি | ২২ আগস্ট ২০২০


    রাঙ্গামাটিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের অলোচনা সভা অনুষ্ঠিত

    ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামি লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে বোমা হামলায় নিহতদের স্বরণে আলোচনা সভা করেছে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙ্গামাটি জেলা কমিটি।

    শনিবার বিকালে রাঙ্গামাটির বনরুপাস্থ রেইনবো মিলনায়তনে নিহতদের স্বরণে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহাবায়ক নূরআজাদ চৌধুরীর সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিতহয়।


    আলোচনা সভায় বক্তব্য রাখেন, জুয়েল বড়–য়া, উত্তম দাশ,মো: ফয়সাল,মো: আলমগীর, সুব্রত দাশ,এ্যাড. মামুনভুঁইয়া,নানিয়ারচর উপজেলা সভাপতি মো: রবিউল ইসলাম ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব সৈকত রঞ্জন চৌধুরী।

    আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট ও ২০০৪ সালে ২১ আগস্টের ঘটনাঅভিন্ন। যারা ১৫ আগস্ট তৈরী করেছে তারাই ২১ আগস্টের বর্বরোচিত হামলা করেছে। এমন হামলার মধ্য দিয়ে দেশকে পাকিস্তান পন্থি ভাবধারার মৌলবাদী রাস্ট্র ব্যবস্থা কায়েম করার চেষ্টা করা হয়েছিল। সকল অপরাধীদের রায় দ্রæত বাস্তবায়নের দাবী জানান আলোচকরা।


    বক্তারা আরো বলেন, এমন নেক্কার জনক হত্যা কান্ড মুলত মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে হামলা দায়ীদের দ্রæত সময়ে বিচারকের রায় বাস্তবায়ন করার দাবী করেন।মুক্তিযুদ্ধের চেতনা নিজেদের মধ্যে লালন করে সোনার বাংলাদেশ নির্মাণ করতে হবে। আমাদেরকে সচেতন হতে হবে ঐসব হায়নাদের কাছ থেকে যারা এখনও ঘাপটি মেরে বসে আছে সুযোগ পেলেই প্রতিশোধ নিবে।

    সদস্য সচিব সৈকত রঞ্জন চৌধুরী বলেন, ২১ আগস্টের মত ঘটনা বাংলাদেশের জন্য খুবই কলংকজনক সেইসব মৌলবাদী পাকিস্তানপন্থি স্বাধিনতা বিরোধীরা এমন ঘটনা ঘটিয়েছে। যারাএমন ঘটনা ঘটিয়েছিল তাদের উত্তর সূরিরা এখনো আছে তাই নিজেদের সকলকে যে আর্দশ ও মুল্যবোধের মধ্য দিয়ে দেশ স্বাধীন হয়েছিল তা বুকেধারন করে নতুন প্রজন্ম গড়ে তুলতে হবে এবং এর জন্য সব চেয়ে কাজ করতে হবে মুক্তিযোদ্ধার সন্তানদের।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১