• শিরোনাম

    রিফাত হত্যা মামলার রায় আগামীকাল

    দি গাংচিল ডেস্ক | ২৯ সেপ্টেম্বর ২০২০


    রিফাত হত্যা মামলার রায় আগামীকাল

    ফাইল ফটো

    বরগুনার চাঞ্চল্যকর রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আগামীকাল (বুধবার)। বরগুনা জেলা ও দায়রা জজ মো. আসাদুজ্জামান এ রায় ঘোষণা করবেন।

    যারা সত্যিকারের দোষী তারা যাতে দৃষ্টান্তমূলক শাস্তি পায়, এমন দাবি রিফাত শরীফের পরিবারের। অপরদিকে মিন্নির বাবাও এই হত্যাকান্ডের সঠিক বিচার প্রত্যাশা করছেন । আগামীকাল (বুধবার) রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্ত বয়স্ক দশ (১০) আসামির বিরুদ্ধে রায় ঘোষণা করা হবে।


    মামলার ১০ (দশ) আসামি হলো, মো. রাকিবুল হাসান রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আঁকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মুসা বন্ড (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল হাসান সায়মুন (২১)।

    ২০১৯ সালের ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করে পুলিশ।


    এ বছরের ১ জানুয়ারি প্রাপ্ত বয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন জেলা ও দায়রা জজ আদালত। এরপরই ৭৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আগামীকাল (বুধবার) রায়ের তারিখ নির্ধারণ করা হয়।

    মহামারি করোনার কারণে আদালত বন্ধ থাকার পরেও তুলনামুলক কম সময়ের মধ্যেই আলোচিত এই মামলার রায়ের তারিখ ঘোষণা হতে যাচ্ছে।


    রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) ভূবন চন্দ্র হাওলাদার বলেন, আসামিদের বিরুদ্ধে সাক্ষী, যুক্তি এবং নানা তথ্য ও উপাত্ত উপস্থাপনের মাধ্যমে তিনি আদালতকে বোঝাতে সক্ষম হয়েছেন। তিনি প্রত্যাশা করছেন, আসামিদের সর্বোচ্চ শাস্তি হবে।

    অন্যদিকে এ মামলায় জড়িত ১৪ জন শিশুর বিচারিক কার্যক্রম চলমান রয়েছে।

    উল্লেখ্য, ২০১৯ সালের ২৬ জুন শাহনেওয়াজ রিফাত শরীফকে বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে জখম করে। পরে গুরুতর আহত অবস্থায় রিফাত শরীফকে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শের-ই-বাংলা (শেবাচিম) হাসপাতালে পাঠায়। ওইদিনই হাসপাতালে রিফাত শরীফ মারা যায়।পরবর্তিতে নয়ন বন্ড পুলিশের ক্রসফায়ারে নিহত হয়।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১