• শিরোনাম

    রূপগঞ্জে আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার

    দি গাংচিল ডেস্ক | ০৯ সেপ্টেম্বর ২০২১


    রূপগঞ্জে আরও একজনের মাথার খুলি ও হাড় উদ্ধার

    নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় তল্লাশি চালিয়ে আরও একজনের মাথার খুলি, দেহের হাড়-কঙ্কাল উদ্ধার করেছে সিআইডি। নিহত ওই শ্রমিকের দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারলে হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

    বিষয়টি নিশ্চিত করে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার হারুন উর রশীদ জানান, বৃহস্পতিবার সকাল থেকে দ্বিতীয় দিনের মতো ওই কারখানায় তল্লাশী চালানো হয়। বিকেলের দিকে কারখানার চতুর্থ তলার দক্ষিণ পাশ থেকে একজনের মাথার খুলি, দেহের হাড় (কঙ্কাল) উদ্ধার করা হয়েছে। সেগুলো নিহত শ্রমিকের। দেহাবশেষটি নারায়ণগঞ্জ জেনারল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সেখান থেকে পরবর্তীতে ডিএনএ পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।


    এর আগে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে কারখানার চতুর্থ তলা থেকে তল্লাশি অভিযান চালিয়ে দুটি মাথার খুলি, হাড় ও চুল উদ্ধার করে সিআইডি ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

    এ বিষয়ে সিআইডির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আরও জানান, অগ্নিকাণ্ডে লাবুনি, সাজ্জাত ও মহিউদ্দিন নামে আরও তিন শ্রমিক নিখোঁজের আবেদন পেয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি এ তল্লাশি অভিযান শুরু করে। অভিযানে সহযোগিতা করছে ফায়ার সার্ভিসের সদস্যরা।


    গত ৮ জুলাই হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেডের এই কারখানায় আগুন লেগে অর্ধশতাধিক মানুষের মৃত্যুর ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে। কারখানার নানা অনিয়মের চিত্রও তুলে ধরা হয় ওইসব তদন্ত কমিটির প্রতিবেদনে।

    ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কারখানার মালিক আবুল হাসেম, তার চার ছেলেসহ আট জনের বিরুদ্ধে হত্যা মামলা করে। পুলিশ তাদের গ্রেফতারের পর চার দিনের রিমাণ্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। পরে আদালত থেকে তারা জামিনে মুক্তি পান।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০