• শিরোনাম

    রেলওয়ের টিকিট সংগ্রহকারী থেকে ভারতের ক্রিকেট আইকন

    গাংচিল স্পোর্টস ডেস্ক | ১৬ আগস্ট ২০২০


    রেলওয়ের টিকিট সংগ্রহকারী থেকে ভারতের ক্রিকেট আইকন

    যখন মহেন্দ্র সিং ধোনি ২০১১ সালের বিশ্বকাপ ফাইনালে ভারতের হয়ে জয়সূচক ছয়টি মেরেছিলেন, তাৎক্ষণিকভাবে ক্রিকেটে এটি একটি অদ্ভুত মুহূর্তের সৃষ্টি হয় এবং সেই সাথে রেলওয়ের টিকিট সংগ্রহকারী হিসাবে ক্যারিয়ার শুরু করা এক ব্যক্তিকে টুর্নামেন্টের অন্যতম সেরা ক্রিকেটার হিসাবে প্রতিষ্ঠিত করেন।

    ‘হার্ড হিটিং ব্যাটসম্যান’, ‘কোনও চাপ ছাড়াই অবিচলিত’, ‘ক্যাপ্টেন কুল’ এবং ‘ভারতের সর্বাধিক সফল অধিনায়ক’ – ব্যক্তিগত তাঁর অর্জিত এই রেকর্ডগুলো অতিক্রম করা কার্যত যেকোনো ক্রিকেটারের পক্ষে প্রায় অসম্ভব হয়ে উঠবে।


    ২০০৭ সালে জোহানেসবার্গে বিশ্বকাপ টি -২০ ট্রফি ধরে রাখা এবং মুম্বাইয়ের ওয়াঙ্কেডে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপ ফাইনালের শেষ ছয়টি চিরকালের জন্য ধোনি মূহুর্ত হিসেবে চিরকাল স্মরণীয় হয়ে থাকবে ক্রিকেটপ্রেমীদের অন্তরে।

    ২০০৭ সালে ভারতের ওয়ানডে অধিনায়ক নিযুক্ত হওয়ার পরে অনেকে তাকে রান সংগ্রহকারী হিসাবে মনে রাখবেন, তবে এটি তাঁর স্টাইল ছিলো যা ধোনিকে অন্যদের থেকে আলাদা করে দিয়েছে।


    পশ্চিমবঙ্গের খড়গপুরের রেলপথে টিকিট সংগ্রাহক হিসাবে কাজ করা থেকে শুরু করে, সুপারবাইকের বহর নিয়ে ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় হওয়া। এছাড়া ধোনির জীবন বলিউডের বায়োপিকেও দীর্ঘস্থায়ী হয়েছে যেখানে তাঁর ভূমিকায় অভিনয় করেছিলেন প্রয়াত সুশান্ত সিং রাজপুত।

    তাঁর অগণিত অনুমোদনের চুক্তি এবং টিভি বিজ্ঞাপনগুলি তাকে শচীন টেন্ডুলকরের প্রতিদ্বন্দ্বী করার জন্য খেলাধুলা সুপারস্টার হিসেবে তৈরি করেছে, বরং বিশ্বের সেরা ধনী অ্যাথলেটিকদের ফোর্বস তালিকায় উঠে এসেছেন।


    ২০১৫ সালে, তার আনুমানিক আয় ছিলো ৩১ মিলিয়ন ডলার।

    তবে এ জাতীয় জীবনযাত্রাকে বাড়িয়ে তুলতে তাকে ক্রিকেট মাঠে নিয়মিত সাফল্য বজায় রাখতে হয়েছে।

    শনিবার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণার নিলেও ধোনি চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন চেন্নাই সুপার কিংসের মালিক শিল্পপতি এন শ্রীনিবাসন। এছাড়াও তিনি ধোনিকে তাকে সর্বোচ্চ সহজাত প্রবৃত্তির খেলোয়াড় হিসাবে অভিহিত করেছেন।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১