• শিরোনাম

    শহীদ নগরে বিআইডব্লিউটিএর উচ্ছেদ বন্ধের দাবি

    দি গাংচিল ডেস্ক | ২৫ ডিসেম্বর ২০২১


    শহীদ নগরে বিআইডব্লিউটিএর উচ্ছেদ বন্ধের দাবি

    রাজধানীর লালবাগ থানার অধীনে কামরাঙ্গীরচর মৌজার শহীদ নগর এলাকায় গত ২৩ ডিসেম্বর উচ্ছেদ অভিযানের মাইকিং করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ)। এই উচ্ছেদ অভিযান বন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন শহীদনগরের এলাকাবাসী।

    আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এলাকাবাসী এই হস্তক্ষেপ কামনা করেন।


    প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে এলাকাবাসীরা বলেন, ওই এলাকায় আমাদের প্রায় ৫০ হাজার লোকের বসবাস। তাই এই মানবিক দিক চিন্তা করে উচ্ছেদ অভিযানটি বন্ধ করার জন্য বিনীত ভাবে অনুরোধ করছি। একই সঙ্গে এই দেশের প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়াই কোন কিছু সম্পন্ন হয় না। তাই এই বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

    মানববন্ধনে এলাকাবাসীর পক্ষে মো. সাগীর আহম্মেদ সুজন বলেন, আমরা সিএস, এসএ, আরএস, ঢাকা সিটি জরিপসহ সকল বিষয় আমরা যারা এলাকাবাসী, সকলের নামে রেকর্ড হয়। আমরা নিয়মিত সরকারের সমস্ত উন্নয়নের কর পরিশোধ করি। দীর্ঘ ৫০-৬০ বছর যাবত আমরা এখানে ইমারত ও সেমিপাকা ঘর নির্মাণ করে ৫-৭ হাজার লোক সুখে-শান্তিতে বসবাস করছি। কিন্তু হঠাৎ গত ২৩ ডিসেম্বর সকাল দশটার দিকে ঢাকার জেলা প্রশাসকের পক্ষে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদের অভিযানের কথা জানিয়ে মাইকিং করে। সেখান থেকে আমরা জানতে পারি আগামী ২৬ ডিসেম্বর সকালে ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। যা সম্পূর্ণ অবৈধ এবং অনাকাঙ্ক্ষিত। কারণ, আমাদের পক্ষে জজ কোর্ট, হাইকোর্ট ও মহামান্য সুপ্রিম কোর্ট ব্যক্তিমালিকানা সম্পত্তি হিসেবে আদেশ আছে।


    অন্য এক এলাকাবাসী মোহাম্মদ শাজাহান বলেন, আমরা এখানে দীর্ঘ সময় ধরে বসবাস করে আসছি। এবং নিয়মিত গ্যাস বিদ্যুৎসহ অন্যান্য সরকারি বিল দিয়ে আসছি। হঠাৎ করে গত ২৩ ডিসেম্বর মাইকিং এর মাধ্যমে ঘোষণা করা হলো, আমাদের বাড়ি-ঘর অবৈধ এবং আমাদের এই এলাকা ছেড়ে যেতে হবে। মাইকিংয়ে বলা হয়, এটা সরকারের জায়গা। সরকারের দরকার, তাই আমাদের ছেড়ে চলে যেতে।

    তিনি আরও বলেন, আমাদের এইভাবে হঠাৎ করে চলে যেতে বলার কোন মানে নেই। আমরা হাইকোর্টের আদেশক্রমে এখানে বসবাস করছি। আমাদের কিছু সময় দেওয়া হোক। আমাদের কাগজপত্র যদি অবৈধ হয়, তাহলে অবশ্যই এখান থেকে চলে যাব। অথচ এই সময়টুকু না দিয়েই আমাদের আগামীকালই চলে যাওয়ার জন্য বলে। আমাদের কাছে আমাদের জমির সকল কাগজপত্র আছে।


    মানববন্ধনে মো. আলাউদ্দিন, মো. রিপন, রাজু আহমেদসহ শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    বিষয় :

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১