• শিরোনাম

    শ্রীলঙ্কা সফরের আগে চারবার করোনা পরীক্ষা করাবেন টাইগাররা 

    সুজিত মন্ডল | ০৭ সেপ্টেম্বর ২০২০


    শ্রীলঙ্কা সফরের আগে চারবার করোনা পরীক্ষা করাবেন টাইগাররা 

    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্যরা একটি কোভিড-১৯ পরীক্ষার মধ্য দিয়ে যাচ্ছেন। আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হওয়া শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে আরও তিনবার তাদের এই পরীক্ষাটি করাতে হবে।

    বিসিবির তত্ত্বাবধানে বিশেষজ্ঞ দলগুলি ক্রিকেটারদের বাসা থেকে নমুনা সংগ্রহ করছেন।  মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান নমুনা দেওয়ার সময় তোলা তাদের কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন।


    বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে জানিয়েছেন, “আমরা নিশ্চিত করতে চাই যে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতিটি সদস্য কোভিড -১৯ থেকে নিরাপদ আছেন। আর, এ কারণেই আমরা শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে চারটি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি”।

    তিনি আরও বলেছেন, “অন্য তিনটি টেস্ট সেপ্টেম্বরের ১৮, ২১ এবং ২৪ তারিখে অনুষ্ঠিত হবে এবং চূড়ান্ত পরীক্ষা হবে শ্রীলঙ্কার উদ্দেশ্যে ফ্লাইটের ৭২ ঘন্টা আগে যাতে আমরা শ্রীলঙ্কাকে নিশ্চিত করতে পারি যে আমাদের ক্রিকেটারদের কেউই মারাত্মক এই ভাইরাসটিতে ভুগছে না”।


    কয়েকজন সমর্থক কর্মী ভাইরাসের লক্ষণ দেখিয়ে কিছুদিন বোর্ডের কার্যক্রম বন্ধ থাকার আগে ক্রিকেটাররা একমাসের জন্য ব্যক্তিগত প্রশিক্ষণ কর্মসূচিতে ব্যস্ত ছিলেন।  এখন, বিসিবি নিশ্চিত করেছে আগামী ৯ সেপ্টেম্বর থেকে প্রোগ্রামটি পুনরায় শুরু হবে।

    চলতি বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকায় বাংলাদেশ ক্রিকেট দল তাদের শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেন। তারপর থেকে, দেশের কোভিড -১৯ পরিস্থিতির কারণে টাইগাররা কয়েক মাস ধরে ঘরে আটকে ছিলেন। তবে বিসিবি ঈদুল আজহার ঠিক আগে ক্রিকেটারদের একটি পৃথক প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেওয়ার অনুমতি দিয়েছিল।


    বিশ্বজুড়ে কোভিড -১৯ পরিস্থিতির কারণে শ্রীলঙ্কা নিয়ে বাংলাদেশের কমপক্ষে চারটি সিরিজ স্থগিত করা হয়েছে। জুলাই-আগস্টে শ্রীলঙ্কা সিরিজ শুরু হওয়ার কথা উঠলেও উভয় বোর্ডই সিরিজটি  অক্টোবর-নভেম্বর পুনর্নির্ধারণের বিষয়ে একমত হয়েছিল।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১