• শিরোনাম

    শ্রীলঙ্কা সিরিজ খেললেও ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করার সিদ্ধান্ত বিসিবি’র

    সুজিত মন্ডল | ২৪ সেপ্টেম্বর ২০২০


    শ্রীলঙ্কা সিরিজ খেললেও ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করার সিদ্ধান্ত বিসিবি’র

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের আসন্ন সম্ভাব্য তিনটি-টেস্ট সিরিজ সম্পর্কে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কর্তৃপক্ষের কাছ থেকে সাড়া পাওয়ার অপেক্ষায় রয়েছে। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আজ উল্লেখ করেছেন যে, এসএলসি যা-ই করুক না কেন শিগগিরই ঘরোয়া ক্রিকেট শুরু করার ইচ্ছা আছে তাদের।

    টাইগারদের আসন্ন শ্রীলঙ্কা সফরের আপডেট সম্পর্কে জানতে চাইলে নিজামউদ্দিন বলেন, ‘আমরা এসএলসির কাছ থেকে সাড়া পাওয়ার অপেক্ষায় রয়েছি এবং আশা করি আমরা তা শিগগিরই পেয়ে যাব। তবে এখনও অবধি আমাদের শ্রীলঙ্কা সফর এবং ঘরোয়া ক্রিকেট পুনরায় শুরু করা উভয়কে নিয়েই এগিয়ে যাওয়ার পরিকল্পনা রয়েছে। আমরা আমাদের ঘরোয়া ক্রিকেট আবারও চালু করার লক্ষ্য রেখেছি যদিও আমরা শ্রীলঙ্কার সাথে টেস্ট সিরিজগুলো খেলতে ইচ্ছুক’


    আগামী মাসে তিনটি টেস্ট সিরিজ খেলার জন্য মূলত ২৭ সেপ্টেম্বর টাইগারদের শ্রীলঙ্কা দ্বীপপুঞ্জের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা ছিল। নিজামউদ্দিন অবশ্য পরিকল্পনার কোনো পরিবর্তন সম্পর্কে উল্লেখ করেন নি। তবে তিনি বলেছেন যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রয়োজন হলে এসএলসি থেকে প্রতিক্রিয়া পাওয়ার পরে এই ব্যাপারে সামঞ্জস্য করবে।

    তিনি জানিয়েছেন, ‘প্রয়োজনে আমরা যে কোনো সমন্বয় করব। এমনকি আমরা এ বিষয়ে এসএলসির সাথে কথা বলেছি। এসএলসি আমাদের প্রতিক্রিয়া জানানোর সাথে সাথেই আমরা এটি নিয়ে কাজ করতে পারবো এবং প্রয়োজনে পরিকল্পনায় যেকোনো সামঞ্জস্যও করতে পারবো।’


    তবে জানা গেছে যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড জাতীয় দল, অনূর্ধ্ব -১৯ দল, উচ্চ পারফরম্যান্স (এইচপি) দল এবং বাংলাদেশ এ দল, এই চারটি দল নিয়ে একটি ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে।

    এর আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শ্রীলঙ্কার দেওয়া শর্তাবলীকে ‘ঐতিহাসিক স্বতন্ত্র’ প্রোটোকল বলে আখ্যায়িত করেন। সেই সাথে তিনি এসএলসির সঙ্গে এই বিষয়ে তাদের অবস্থান সম্পর্কে জানাতে চেয়ে শ্রীলঙ্কা সফর করতে অস্বীকার করেছিলেন।


    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১