• শিরোনাম

    সরকারি শূন্য পদে দ্রুত নিয়োগ দেয়া হবেঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী

    নয়নতারা, ঢাকা | ১১ সেপ্টেম্বর ২০২০


    সরকারি শূন্য পদে দ্রুত নিয়োগ দেয়া হবেঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী

    করোনা মহামারীর কারনে সরকারি চাকরির বিজ্ঞপ্তি নাই বললেই চলে। অন্যদিকে সরকারি প্রতিষ্ঠানগুলোয় শূন্যপদের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরে কমপক্ষে ৪ লাখ পদ শূণ্য রয়েছে। করোনার কারনে গত মার্চ এর পর থেকে নিয়োগ না হওয়ায় অনেক প্রতিষ্ঠানে কাজ চালাতে বেগ পেতে হচ্ছে।

    এই সঙ্কট সমাধানে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শূন্যপদগুলো দ্রুত পূরণের উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেছেন।


    এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, প্রতিনিয়ত সরকারি পদ সৃষ্টি হয়, তবে সঙ্গে সঙ্গেই নিয়োগ সম্পন্ন হয় না। পদ শূন্য হলেও নিয়োগ দিতে কিছুটা সময় লাগে। করোনার কারনে অধিকাংশ নিয়োগ আটকে আছে। পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আসলে শূন্যপদগলো যতদ্রুত সম্ভব পূরণের উদ্যোগ নেয়া হবে।

    ফরহাদ হোসেন আরো বলেন, নিয়োগ প্রক্রিয়ার সময় কমিয়ে আনার পরিকল্পনা রয়েছে আমাদের। করোনা পরিস্থিতির মধ্যে বিগত সময়ে যেভাবে ডাক্তার, নার্সসহ মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ দেশের ইতিহাসে সবচেয়ে দ্রুতগতিতে নিয়োগ দেয়া হয়েছে আগামী দিনে এ থেকে শিক্ষা নিয়ে কাজ করার কথাও জানান প্রতিমন্ত্রী।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১