• শিরোনাম

    সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে হাতীবান্ধায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

    মোঃ ফরহাদ হোসেন (লালমনিরহাট জেলা প্রতিনিধি) | ২৩ অক্টোবর ২০২১


    সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে হাতীবান্ধায় মানববন্ধন  ও বিক্ষোভ মিছিল

    হাতীবান্ধায় মানববন্ধন

    কুমিল্লাসহ সারাদেশে শারদীয় দুর্গোৎসব চলাকালে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় অনশন, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

    শনিবার (২৩ অক্টোবর) ওই উপজেলার কেন্দ্রীয় মন্দির থেকে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ হাতীবান্ধা উপজেলা শাখা এবং উপজেলা পূজা উদযাপন পরিষদের যৌথ  আয়োজনে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গণঅনশন, গনঅবস্থান ও মানববন্ধনে অংশ নেয় বিক্ষোভকারীরা।


    এর আগে ওই উপজেলার কেন্দ্রীয় মন্দির থেকে উপজেলা চত্বরসহ শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে বিক্ষোভ মিছিল করেন। ঘন্টা ব্যাপি এই সমাবেশ উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা হাজারো মানুষ অংশ নেয়।

    এ সময় উপস্থিত ছিলেন উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অশ্বিনী কুমার বসুনিয়া, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার সিংহসহ বিভিন্ন হিন্দু সংগঠনের নেতা কর্মীরা।


    মানববন্ধনে সর্মথন প্রকাশ করে বক্তব্য রাখেন, হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু, টংভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতারা।

    বক্তারা বলেন, সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টিকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার যথাযথ বাস্তবায়ন  এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে চক্রান্ত প্রতিরোধে সরকারকে কঠিন পদক্ষেপ নিতে হবে। সারাদেশে মন্দির ভাংচুর, হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িতে হামলায় দোষীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি দিতে ব্যর্থ হলে আরো কঠোর আন্দোলন করার হুশিয়ার দেন বিক্ষোভকারীরা।


    তারা আরও বলেন, ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিস্টানসহ সকল শ্রেণির মানুষ যুদ্ধ করে এই দেশ স্বাধীন করেছেন। আমরা একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশে থাকতে চাই।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০