• শিরোনাম

    সিরাজগঞ্জেে একই দিনে সাতটি বাল্যবিবাহ বন্ধ করলেন ইউএনও

    শাহানাজ শিমুল (সিরাজগঞ্জ প্রতিনিধি) | ১২ সেপ্টেম্বর ২০২০


    সিরাজগঞ্জেে একই দিনে সাতটি বাল্যবিবাহ বন্ধ করলেন ইউএনও

    সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলায় একইদিনে সাতটি বাল্যবিবাহ বন্ধ করে দিলেন বেলকুচি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। শুক্রবার গভীর রাত পর্যন্ত এই অভিযান চালানো হয়।

    এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার বেলকুচি জানান, প্রথমে বিকেল ৪ টার দিকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের কদমতলি গ্রামে সপ্তম শ্রেণির ছাত্রী (১৩), বিকেল ৫ টায় ধুকুরিয়া বেড়া ইউনিয়নের চর মিঠুয়ানী গ্রামের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১২), সন্ধ্যা ৬ টায় বেলকুচি পৌরসভার চালা সাতরাস্তা এলাকার একাদশ শ্রেণির ছাত্রী (১৭), রাত ৮ টায় ভাংগাবাড়ী ইউনিয়নের সেন ভাংগাবাড়ী গ্রামের নবম শ্রেণির ছাত্রী (১৪), রাত ৯ টায় দৌলতপুর ইউনিয়নের দৌলত পুর পেস্তকপাড়া গ্রামের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী (১৩), রাত ১০ টায় দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর পশ্চিমপাড়া গ্রামের ৮ম শ্রেণির ছাত্রী (১৩) এবং রাত ১১ টায় বেলকুচি পৌরসভার চালা অফিসপাড়া এলাকার ১০ ম শ্রেণির ছাত্রী (১৫) এর বাল্যবিবাহ বন্ধ করা হয়।


    সাতটি বিয়ের কনেই অপ্রাপ্ত বয়স্ক ছিল। ভ্রাম্যমান আদালত জানায়, বাল্যবিবাহগুলি বন্ধ করে প্রত্যেক কনের বাবার থেকে কনে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার মুচলেকা নেয়া হয় এবং বর ও কনের বাবার কাছ থেকে সর্বমোট ৭০,০০৯/ ( সত্তর হাজা) টাকা জরিমানা আদায় করা হয়।

    এসময় পেশকার মোঃ হাফিজ উদ্দিন, বেলকুচি থানা পুলিশ, আনসার বাহিনী ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন। উল্লেখ্য যে বেলকুচি ইউএনও সিরাজগঞ্জ সদরে সহকারী কমিশনার ( ভূমি) থাকাকালীন সময়েও একই দিনে দুবার ৭ টি বাল্যবিবাহ বন্ধ করেছিলেন।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১