• শিরোনাম

    সীতাকুণ্ডে সাড়ম্বরে পালিত হচ্ছে দুর্গোৎসব

    দি গাংচিল ডেস্ক | ১২ অক্টোবর ২০২১


    সীতাকুণ্ডে সাড়ম্বরে পালিত হচ্ছে দুর্গোৎসব

    ঢাক ও কাসরের মনমাতানো বাদ্য, উলুধ্বনি, আর শঙ্খনাদের মধ্য দিয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের ৬২ টি পূজা মণ্ডপে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব।

    সোমবার সন্ধ্যায় দেবীর বোধন, আমন্ত্রণ ও অধিবাস শেষ করেন পূজারিরা। এসময় নারী ও পুরুষরা প্রতিটি পূজা মন্ডপে ভক্তিভরে মায়ের চরণে তাদের অর্ঘ প্রদান করেন।


    মঙ্গলবার দুর্গা মায়ের নবপত্রিকা প্রবেশ ও স্থাপনের মাধ্যমে সপ্তমী পূজার অনুষ্ঠানিকতা শুরু হয়। সকাল থেকেই মণ্ডপে মণ্ডপে ভিড় করেন ভক্ত ও পূর্ণার্থীরা।

    সীতাকুণ্ড উপজেলা পূজা উৎযাপন পরিষদ সাধারণ সম্পাদক আশিষ শীল জানান, বুধবার দুর্গাদেবীর মহাষ্টমী পূজা ও রাতে সন্ধি পূজা হবে। এরপর বৃহস্পতিবার দুর্গাদেবীর মহানবমী বিহিত পূজা এবং শুক্রবার বিজয়া দশমীর সিঁদুর খেলা শেষে প্রতিমা বিসর্জন  হবে।


    তিনি আরও জানান, প্রতিবারের ন্যায় এবারও উপজেলার ভোলানন্দগিরি সেবাশ্রমে অষ্টমীর দিন কুমারী পূজা অনুষ্ঠিত হবে।

    এবার সীতাকুণ্ড উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নে একটি ঘটপূজাসহ ৬২ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে।


    পূজায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সব রকম সহযোগিতা করছে প্রশাসন। এছাড়াও করোনার প্রকোপ ঠেকাতে উপজেলার প্রতিটি পূজা মন্ডপে সুরক্ষা সামগ্রী নিশ্চিত করা হয়েছে।

    সীতাকুণ্ড মডেল থানার পরিদর্শক  সুমন বণিক জানান, শারদীয় দুর্গা পূজায় অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পূজা চলাকালীন উপজেলার প্রতিটি মন্ডপে সার্বক্ষণিক পুলিশ পাহারা রয়েছে।

    Facebook Comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১