• শিরোনাম

    ১১ দিনে তিন হাজারের বেশি ডেঙ্গু রোগী ভর্তি

    দি গাংচিল ডেস্ক | ১১ সেপ্টেম্বর ২০২১


    ১১ দিনে তিন হাজারের বেশি ডেঙ্গু রোগী ভর্তি

    চলতি মাসেও ডেঙ্গুর দাপট কমছেই না। এ মাসের শুরু থেকে শনিবার পর্যন্ত দৈনিক রোগী ভর্তি হচ্ছে আড়াই থেকে তিন শতাধিক। গত ২৪ ঘণ্টায়ও তিন শতাধিক ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তবে এ সময়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অ্যান্ড কন্ট্রোল রুমের পাঠানো প্রতিবেদন অনুযায়ী এই তথ্য জানা গেছে।

    স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত মোট রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ১৩ হাজার ৫৫৬ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ২৩১ জন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে।


    গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩০১ জন। এদের মধ্যে ঢাকায় ২৫৩ জন এবং বাইরে ৪৮ জন। আগেরদিন রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ২৪৮ জন। এদের মধ্যে ঢাকায় ২১৪ জন এবং বাইরে ছিল ৩৪ জন। শনিবার পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি আছেন ১ হাজার ২৭১ জন। এদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন এক হাজার ৮৩ জন। গত ১১ দিনে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ২০০ জন।

    স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন, ঢাকা শিশু হাসপাতালে ২৪ জন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৪ জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের তিনজন, সম্মিলিত সামরিক হাসপাতালে ২৬ জন, বিজিবি হাসপাতালে একজন ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে দুইজনসহ মোট ৮৭ জন। এরা সবাই সরকারি এবং সায়ত্ত্ব শাসিত হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। অবশিষ্ট রোগীরা বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।


    Facebook Comments


    বিষয় :

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০