• শিরোনাম

    ১ অক্টোবর সৌদিতে বাণিজ্যিক ফ্লাইট চালাবে বিমান

    দি গাংচিল ডেস্ক | ২২ সেপ্টেম্বর ২০২০


    ১ অক্টোবর সৌদিতে বাণিজ্যিক ফ্লাইট চালাবে বিমান

    জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমান এয়ারলাইন্সকে সৌদি আরবে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার জন্য অনুমতি দিয়েছে সে দেশের সিভিল এভিয়েশন।

    সে দেশের সিভিল এভিয়েশন আগামী অক্টোবর মাসের ১ তারিখ থেকে অনুমোদন দেয় সৌদি আরবের তিনটি শহরে আটটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করার জন্য। এ তথ্য মোকাব্বির হোসেন (বিমানের ব্যবস্থাপনা পরিচালক) সোমবার রাতে নিশ্চিত করেছেন।


    সেসময় বিমান কর্মকর্তারা বললেন, গতকাল ‘সৌদি আরবের দেওয়া অনুমোদনে বিমানের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনা করা হবে আগামী ১ অক্টোবর থেকে। তবে ল্যান্ডিং পারমিশন আবশ্যক আসন বরাদ্দ আরম্ভ করার পূর্বেই। অথচ যাত্রীদের আসন বরাদ্দ আরম্ভ করার জন্য ল্যান্ডিং পারমিশন না পাওয়ার ফলে ফ্লাইট এখনই ঘোষণা করা সম্ভব হচ্ছে না। আবার, ফ্লাইট ঘোষণা করা হবে ল্যান্ডিং পারমিশন প্রাপ্তির সঙ্গে সঙ্গে এবং অবহিত করা হবে যাত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে। যাত্রীদের বিনীত অনুরোধ করা যাচ্ছে ফ্লাইট ঘোষণার আগে কাউন্টারে অহেতুক ভিড় না করার জন্য।’

    বিমান ও সিভিল এভিয়েশন সূত্রে প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে যে, সৌদি আরব কর্তৃপক্ষ এর আগে গত সপ্তাহে শর্তসাপেক্ষে ঘোষণা দিয়েছিল সে দেশের বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার। এ অনুসারে ফ্লাইট পরিচালনার জন্য বিমান তাদের উদ্যোগ নিয়েছিলো । সংশ্লিষ্টরা জানান, বিমান তখন ফ্লাইট শুরু করতে পারেনি কিন্তু সৌদি কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায়।


    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১