• শিরোনাম

    রাজবাড়ী জেলাতে অবহেলিত বেসরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধন কর্মসূচীর আয়োজন

    এহসানুল মাহবুব জুবায়ের (রাজবাড়ী) | ১৩ জুলাই ২০২০


    রাজবাড়ী জেলাতে অবহেলিত বেসরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধন কর্মসূচীর আয়োজন

    রবিবার (১২ জুলাই) রাজবাড়ী জেলার বেসরকারী কলেজসমূহের অনার্স-মাস্টার্স শিক্ষকগণ রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছেন।

    ওই দিন দুপুরে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নিজ উদ্যোগে রাজবাড়ী জেলা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন ।


    ওই কর্মসূচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম এর রাজবাড়ী জেলা শাখার সভাপতি শাহ মজতবা রশীদ আল কামাল, সাধারণ সম্পাদক কাউছার হামিদ, কেন্দ্রীয় নেতা দুলাল চন্দ্র কর্মকার, বিধান কুমার দাস, খন্দকার শহিদুল ইসলাম, শাজাহান উদ্দিন প্রমুখ।

    বক্তারা বলেন, ১৯৯৩ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ ২৮ বছর ‘জনবল কাঠামো এমপিও নীতিমালার’ অন্তর্ভুক্ত না থাকার কারণে তারা সরকারী অথবা বিশ্ববিদ্যালয় থেকে কোন আর্থিক সুবিধা পান না।


    অথচ তাদের সরকারী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক নিয়োগ দেয়া হয়েছে। কলেজ থেকে তাদের যাতায়ত ও পেশাক পরিচ্ছদ বাবদ ৫ থেকে ১০ হাজার টাকা দেয়া হয়। যা রাজধানী ঢাকার কলেজ গুলো ছাড়া জেলা ও উপজেলা শহরের বেশির ভাগ কলেজ থেকেই নিয়মিত দেয়া হয় না। ফলে তাদেরকে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে।

    Facebook Comments


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রেকর্ডে পদ্মা সেতু

    ১১ ডিসেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১