• শিরোনাম

    ৩ মাস পর করোনায় মৃত্যুশূন্য বাংলাদেশ, কমেছে শনাক্তের হারও

    দি গাংচিল ডেস্ক | ১৫ মার্চ ২০২২


    ৩ মাস পর করোনায় মৃত্যুশূন্য বাংলাদেশ, কমেছে শনাক্তের হারও

    দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। দেশে সর্বশেষ গত বছরের ৯ ডিসেম্বর করোনায় মৃত্যুশূন্য দিন ছিল। সে হিসেবে তিন মাসের বেশি সময় পর মৃত্যুশূন্য দিন দেখল বাংলাদেশ।

    তবে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ২১৭ জন। গতকাল সোমবার থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এসব রোগী শনাক্ত হন। মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।


    স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে মোট মৃত্যু দাঁড়িয়েছে ২৯ হাজার ১১২ জন। আর মোট রোগী শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৪৯ হাজার ৯৪২ জন।

    মঙ্গলবার কোনো মৃত্যু না হলেও গতকাল সোমবার একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু এবং ২৩৯ জন রোগী শনাক্তের তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।


    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০০ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৪ হাজার ৪০৮ জন করোনা রোগী।

    গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৭৮টি সক্রিয় ল্যাবে ১৪ হাজার ৪৯টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে করোনাভাইরাস পজিটিভ শনাক্তের হার ১ দশমিক ৫৪ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ।


    গতকাল সোমবার ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলিয়ে ৮৭৮টি সক্রিয় ল্যাবে ১৩ হাজার ৬৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে করোনাভাইরাস পজিটিভ শনাক্তের হার ছিল ১ দশমিক ৭৫ শতাংশ। সে হিসেবে শনাক্তের হারও কমেছে।

    উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্তের কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

    Facebook Comments

    বিষয় :

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিদায় ফুটবল ঈশ্বর!

    ২৫ নভেম্বর ২০২০

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১